অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে নব উদ্যমে যাত্রা শুরু করতে হবে

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাবির অপরাজেয় বাংলায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ছাত্রলীগের সাবেক এ সভাপতি। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বায়দুল কাদের বলেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বের আত্মশক্তিতে বলিয়ান। তিনি ক্রাইসিস ম্যান, বিনা পয়সায় ভ্যাকসিন দিয়ে করোনা মোকাবিলা করে তিনি তা প্রমাণ করেছেন। এ ছাত্রলীগ কৃষকের ধান কেটে ঘরে পোঁছে দিয়েছে, করোনার সময় চিকিৎসা সামগ্রী পৌঁছে দিয়েছে। এখনো আমাদের অনেক পথ চলার বাকি। ছাত্রলীগকে সফল হতে হবে। কমিটি হয়েছে প্রেসিডেন্ট সেক্রেটারি, বাকি কমিটি পূর্ণাঙ্গ করতে হবে দ্রুত। অনেক কর্মী আশা নিয়ে বসে আছে, দেরি করার সুযোগ নেই।

তিনি বলেন, আমাদের সময় বেশি নেই। আমাদের অনেক চ্যালেঞ্জ, ষড়যন্ত্রের মধ্য দিয়ে এগিয়ে যেতে হচ্ছে। আমরা প্রতিকূল স্রোতের মধ্য দিয়ে সাঁতার কেটে যাচ্ছি, কাজেই এ যুদ্ধে জয়ী হতে হবে। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, তাদের পৃষ্ঠপোষক বিএনপির বিরুদ্ধে আমাদের বিজয়ী হতে হবে। এ বিজয়ের তরী নিয়ে যেতে হবে ২০২৪ সালের নির্বাচনে শেখ হাসিনার জয় নিশ্চিত করা পর্যন্ত। আজকে আমরা সে শপথ নিলাম।

স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা অত্যন্ত চ্যালেঞ্জিং সময় পার করছি, সামনে আরও কঠিন চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতেই হবে। আমাদের প্রস্তুত থাকতে হবে, ঘুরে দাঁড়াতে হবে, শেখ হাসিনার নেতৃত্বে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণ করতে হবে। বৈশ্বিক সমস্যা থেকে ঘুরে দাঁড়ানো আমাদের চ্যালেঞ্জ, এ চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতেই হবে। আমি ছাত্রলীগকে বলতে চাই, তোমাদের কাছে ‘স্মার্ট’ নেতৃত্ব চাই।

ছাত্রলীগকে অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ আমাদের প্রথম প্রেম, ৭৫তম জন্ম দিবসে ৭৫ বার অভিনন্দন জানাই। রাজনীতি কমিটমেন্টের বিষয়, কমিটমেন্ট থাকলে মূল্যায়ন একদিন হবেই। অনেক সংগ্রাম আন্দোলনের বাঁক পেরিয়ে আজ আমি তিন তিনবারের সাধারণ সম্পাদক। আজ ১৭ বছরের মন্ত্রী। কে আমি? আমি ছাত্রলীগ। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আমরা শেখ হাসিনার নিবেদিত প্রাণ কমিটমেন্ট কর্মী, এটাই আমাদের পরিচয়।

source:dhakapost.com

Related Posts

তারেক রহমানের সাজা বৃদ্ধি প্রসঙ্গে আইনমন্ত্রী যা বললেন

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম প্রধান দণ্ডপ্রাপ্ত আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকরের বিষয়টি এখনও প্রক্রিয়ার মধ্যেই রয়েছে। সরকারের উচ্চ মহল…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *