রোজা রেখে টিকা নেয়া যাবে কি যাবে না, ইসলামিক ফাউন্ডেশন কী বলে

রোজা রেখে টিকা নেয়া যাবে কি যাবে না, ইসলামিক ফাউন্ডেশন কী বলে

বিশ্বব্যা;পী প্রা;ণ;ঘা;তী ক;রো;না;ভা;ইরা;সের প্রতি;ষেধক হিসেবে ক;রো;না টিকার প্রয়োগ চলছে। তবে এর মধ্যে প্র;শ্ন উঠেছে, রোজা রেখে এ টিকা নেয়া যাবে কিনা; এবার বিষয়টির সমাধান দিলো ইসলামিক ফাউন্ডেশন।

রোববার (১৪ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের সভা ক;ক্ষে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো: মুশফিকুর রহমানের সভাপতি;ত্বে দেশের বরে;ণ্য উলামায়ে কেরাম এবং ইসলামিক ফাউন্ডেশনের ঊ;র্ধ্ব;তন কর্মক;র্তাগণের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে এর সমাধান দেয়া হয়।

সভায় পবিত্র রমজান মাসে ক;রো;নার চলমান টিকা কার্যক্র;ম বিষয়ে আলোচনা করা হয়। আর তাতে দেশের জনগণের স্বা;স্থ্য নিরাপ;ত্তা ও জীবন র;ক্ষার স্বা;র্থে ক;রো;নার টিকা গ্রহণের প্রতি গু;রু;ত্ব আরোপ করা হয়।

উ;ক্ত আলোচনায় উপ;স্থি;ত আলেম সমাজ সর্ব;স;ম্ম;তভাবে একমত পোষণ করেন, যেহেতু ক;রো;না;ভা;ইরা;সের টিকা মাং;সপে;শিতে গ্রহণ করা হয় এবং তা সরাসরি খাদ্যনালী ও পাকস্থলি;তে প্রবেশ করে না, সেহেতু রমজান মাসে কোনো রোজাদার ব্য;ক্তি দিনের বেলায় শ;রী;রে ক;রো;না;ভা;ইরা;সের টিকা গ্রহণ করলে তার রোজা ভ;ঙ্গ হবে না। ফলে রোজা রেখে ক;রো;নাভাই;রাসের টিকা গ্রহণ করা যাবে।

এই অনুষ্ঠানে ধর্ম বিষয়ক ম;ন্ত্রণালয়ের সচিব মো: নূরুল ইসলাম পিএইচডি প্রধান অতিথি হিসেবে অংশগ্র;হণ করেন।

জাতীয়