fbpx

Desh Amar

Online news Portal

বৈদ্যুতিক সঞ্চালন লাইনের সুতোয় পেঁচিয়ে যায় একটি শালিক। প্রা;ণ বাঁচাতে দিনভর ডাকাডাকির এক পর্যায়ে পাখিটিকে এই অবস্থায় দেখতে পান এক সংবাদকর্মী।

কোনো উপায় না পেয়ে তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেন। ফোন পেয়ে একে একে ঘটনাস্থলে আসে পুলিশ, পল্লী বিদ্যুৎসহ ফায়ার সার্ভিসের লোকজন।

শেষ পর্যন্ত পাখিটিকে বাঁচানো গেছে। আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়। পরে কিছুটা সুস্থ হলে মুক্ত আকাশে ছেড়ে দেয়া হয় পাখিটিকে।

শনিবার (১৭ জুলাই) পটুয়াখালীর গলাচিপা পৌর শহরের লঞ্চঘাট এলাকায় হাই ভোল্টেজ বৈদ্যুতিক সঞ্চালন লাইনে ৭০ ফুট উঁচু তারে সুতায় আটকানো ছিল শালিক পাখিটি।

সংবাদকর্মী মাইদুল হক মিকু জানান, পৌরসভার লঞ্চঘাট রোডের সামনে বৈদ্যুতিক তারে সুতার সঙ্গে একটি শালিক আটকা পড়ে। শালিকটি অনেক চেষ্টা করেও নিজেকে ছাড়াতে পারছিল না। পরে তিনি শালিকটি উদ্ধারের জন্য প্রথমে ৯৯৯ নম্বরে ফোন দেন। তারপর সেখান থেকে নম্বর নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পটুয়াখালীতে খবর দেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দশমিনার ইনচার্জ মো. জাকির হোসেনের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। তবে তাদের পৌঁছানোর আগে পুলিশ প্রশাসন ও পল্লী বিদ্যুৎ বিভাগসহ স্থানীয় লোকজনের প্রায় এক ঘণ্টার চেষ্টায় শালিকটি উদ্ধার করা হয়। পরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার সহায়তায় চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *