fbpx

Desh Amar

Online news Portal

নিজেকে সুন্দরী দেখাতে সকল মহিলাই চান। প্রত্যেকেরই মনে সুপ্ত বাসনা তাকেও দেখতে বেশ নায়িকার মতে হবে। তবে সেলেব্রিটিদের মত দেখতে না হলেও সুন্দর হবার আশা তো করে যেতে পারে। কিন্তু মুশকিল হল বয়স বেড়ে যাবার সাথে সাথে চোখে মুখে বয়সের ছাপ ফুটে ওঠে। যার কারণে চেহারার ঔজ্বল্য (skin glow) হারিয়ে যায়। যেটা ফেরাতে আমরা দামি কসমেটিক্স থেকে শুরু করে কত কিছুই না করি। তবে বাড়িতেই রয়েছে সহজ সমাধান!

আজ বংট্রেন্ডের পেজে আপনাদের জানাতে চলেছি হারানো সৌন্দর্য ফিরিয়ে আনার এক দারুন কৌশল। আর সেটা একেবারেই কেমিক্যাল ফ্রি ও প্রাকৃতিক পদ্ধতি। গরমকালে কাল মানেই আমের সিজেন। প্রত্যেকেই বাড়িতে কম বেশি আম খেয়ে থাকেন গরমকালে। কিন্তু জানেন কি এই আম দিয়েই তৈরী করে নেওয়া যেতে পারে ফেসপ্যাক (mango facepack) । যেটা কিনা সৌন্দর্য ফিরে পেতে সাহায্য করবে।

তাহলে আর দেরি নয়, আসুন ঝটপট দেখে নেওয়া যাক। কিভাবে তৈরী হবে আমের এই ফেসপ্যাক। আর কিভাবে সেটিকে ব্যবহার করতে হবে। আসলে আমের ফেসপ্যাক তৈরির একাধিক পদ্ধতি রয়েছে। আর এগুলি তৈরির উপাদানও আলাদা আলাদা। একে একে দুটি ফেসপ্যাক তৈরির পদ্ধতি দেওয়া হল।

এই ফেসপ্যাকটি মূলত যাদের ত্বক সেনসিটিভ তাদের জন্য তৈরী। এটি তৈরী করার জন্য প্রথমে আম নিয়ে সেটাকে খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর আমের সাথে কয়েক চামচ মুলতানি মাটি ও দই মেশাতে হবে। আর সাথে ২-৩ চামচ গোলাপ জল মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণ মুখ ইমেলে ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে।

২. আম, দুধ আর ওটসের ফেসপ্যাক

সবার আগে একটি আম নিয়ে খোসা ছাড়িয়ে সেটাকে টুকরো টুকরো করে নিতে হবে। এরপর একটা মিক্সির পাত্রে আম, কিছুটা দুধ আর ৫০ গ্রাম মত ওটস দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। যে পেস্টটা পাওয়া যাবে সেটাকে মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট অপেক্ষা করে ঠান্ডা হল দিয়ে ধুয়ে ফেলতে হবে। এটা অনেকটা স্ক্রাবিংয়ের মতও কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *