fbpx

Desh Amar

Online news Portal

সাত বছর পর আবারও লেবাননের প্রতিরোধ সংগঠন হিজবুল্লাহ এবং ই’স’রাইলের মধ্যে নতুন করে উ’ত্তে’জ’না দেখা দিয়েছে।দক্ষিণ লেবাননে ই’স’রাইল গত বৃহস্পতিবার যে বিমান হা’ম’লা চালিয়েছে তার বি’রু’দ্ধে হুশিয়ারি উচ্চারণ করেছে আরব লীগ। খবর সিনহুয়ার।

সং;স্থাটি বলেছে, লেবানন থেকে রকেট হা’ম’লার অ’ভিযোগ তুলে ই’স’রাইল যে বিমান হা’ম’লা চালিয়েছে এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।২২ মু’সলিম জাতির এ সংগঠন এক বিবৃতিতে বলেছে, লেবানন একটি কঠিন সময় পার করছে এবং সেখানে আর কোনো উ’ত্তে’জ’না সৃষ্টি করা মোটেই উচিত হবে না।

আরব লীগ আরও বলেছে, ই’স’রাইলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটর নেতৃত্বাধীন প্রশাসন যে হা’ম’লা চালাচ্ছে তার অর্থ হচ্ছে তারা শক্তি প্রদর্শন করছে।

এ অবস্থায় বড় ধরনের সংঘাতে না জড়ানোর জন্য লেবাননের বিভিন্ন সংগঠনের প্রতি আরব লীগ আহ্বান জানিয়েছে। পাশাপাশি লেবাননের চলমান রাজনৈতিক অর্থনৈতিক সংকট মোকাবেলায় সহযোগিতা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান হয়।

এদিকে, লেবাননে মোতায়েন জাতিসংঘ বাহিনীর প্রধান ই’স’রাইল এবং লেবাননকে শান্ত থাকার আ;হ্বান জানিয়েছেন। বর্তমান অবস্থাকে যেকোন সময়ের চেয়ে অনেক বেশি নাজুক এবং সংকটাপন্ন বলে উল্লেখ করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *