fbpx

Desh Amar

Online news Portal

বরিশাল সদর উপজে’লা নির্বাহী কর্মক’র্তার (ইউএনও) ওপর হা’ম’লার ঘটনায় সিসি টিভি ক্যামেরার একটি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাই’রাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, বুধবার রাত ১১টায় বরিশাল সদর উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মুনিবুর রহমানের বাসভবনে ঢোকার চেষ্টা করেন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় ভেতর থেকে গেট আ’ট’কে রাখার চেষ্টা করা হয়। তবে তারা গেট ভে’ঙে ভেতরে ঢোকেন। এ সময় চার আনসার সদস্য তাদের প্রতিহত করার চেষ্টা করেন। এ পরিস্থিতিতে আত্ম’রক্ষার্থে এক আনসার সদস্যকে অ’স্ত্র তাক করে গু’লি ছুড়তে দেখা গেছে।

ওই ফুটেজ উপজে’লা নির্বাহী কর্মক’র্তার বাসভবনের বলে নিশ্চিত করেছেন উপজে’লা নির্বাহী কর্মক’র্তার অফিসের এক কর্মক’র্তা।নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মক’র্তা বলেন, হা’ম’লার ঘটনাটি ত’দ’ন্ত করে দেখছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মুনিবুর রহমান বলেন, রাত সাড়ে ১০টার দিকে ৮-১০টি মোটরসাইকেলে ১৫-২০ জন উপজে’লা পরিষদ কমপ্লেক্সে ঢুকে ঘোরাফেরা করছিল। আমি তাদের এখানে আসার কারণ জিজ্ঞেস করলে তারা জো’র করে আমা’র ঘরে ঢুকে পড়ে। তাদের নেতৃত্ব দিচ্ছিল রাজীব নামে এক ছাত্রলীগ নেতা। তিনি নিজেই তার পরিচয় দিয়েছেন।

পরে আনসার সদস্যরা তাদের বের করে দেন। খানিকক্ষণ পর ৬০-৭০ যুবক হঠাৎ করে আমা’র বাসার ভেতরে ঢুকে পড়ে এবং দোতলায় উঠে আসে। আমি জানতে চাইলে তাদের একজন নিজেকে মাহমুদ হাসান বাবু, আরেকজন সাজ্জাদ সেরনিয়াবাত এবং দুজনেই নিজেদের আওয়ামী লীগ নেতা বলে পরিচয় দেয়।

তারা আমাকে উঠিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় আনসার সদস্যরা আমা’র প্রা’ণ বাঁ’চান। এর পর কয়েকশ লোক এসে কমপ্লেক্সে হা’ম’লা চালায়। তারা গেট ভে’ঙে ফেলাসহ অনেক ক্ষতি সাধন করেছে।

অন্যদিকে রাত সাড়ে ৩টায় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে বলেন, বিসিসির কর্মীরা সেখানে তাদের দায়িত্ব পালন করতে গিয়েছিলেন। অথচ তাদের ওপর ন্যক্কারজনকভাবে গু’লি চালানো হয়েছে। ঘটনা স’ম্প’র্কে জানতে আমি সেখানে গেলে আমা’র ওপরও গু’লি চালানো হয়েছে। আমা’র বহু নেতাকর্মী আ’হত হয়েছেন। গু’লিবিদ্ধও হয়েছে। আমি এ ঘটনার সুষ্ঠু ত’দ’ন্ত চাই। বিচার চাই। এভাবে তো দায়িত্ব পালন করা সম্ভব নয়।

ভিডিও দেখু’ন ঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *