রাসেল দম্পতিকে আজ আ’দা’লতে তোলা হবে

রাসেল দম্পতিকে আজ আ’দা’লতে তোলা হবে

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আ’দা’লতে হাজির করা হবে তাদের। আ’দা’লতের সংশ্লিষ্ট সূত্র সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার (১৭ সেপ্টেবর) তিন দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেন আ’দা’লত। যা শেষ হয়েছে গতকাল সোমবার (২০ সেপ্টেম্বর)।
এরআগে গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ইভ্যালির প্রতিষ্ঠাতা সিইও রাসেল ও তার স্ত্রী’ চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রে’প্তা’র করে রে’ব।এরপর শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ইভ্যালির চেয়ারম্যান মো. রাসেল ও তাঁর স্ত্রী’ প্রতিষ্ঠানের চেয়ারম্যান শামীমা নাসরিনকে তিন দিন করে রি’মা’ন্ডে নেওয়ার আদেশ দেন আ’দা’লত।এরপর এদিন রাতে হঠাৎ অ’সুস্থবোধ করায় মোহাম্ম’দ রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতা’লে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসকের পরাম’র্শে নেওয়া হয় মিডফোর্ড হাসপাতা’লে। তবে শা’রীরিক গুরুতর কোন সমস্যা না থাকায় আবারও তাকে থা’নায় নেওয়া হয়।

রি’মা’ন্ডে কোনো টাকা আত্মসাৎ করেননি বলে দাবি করেছেন মোহাম্ম’দ রাসেল। বলেন, গ্রাহক জেনেবুঝেই পণ্য অর্ডার করেছে, যারা ডেলিভা’রি পায়নি ভবিষ্যতে টাকা পেয়ে যাবে। এখানে প্রতারণার কোনো বিষয় ছিল না।

পু’লিশের দায়িত্বশীল সূত্রের বরাত দিয়ে এমন খবর জানায় গণমাধ্যমগুলো। বলা হয়, স্ট’ক শেষ হয়ে যাওয়ার কারণে অনেক সময় পণ্য ডেলিভা’রি দিতে পারেননি ইভ্যালি। যাদের পণ্য ডেলিভা’রি দিতে পারেনি তাদের টাকা ফেরত দেওয়া হয়েছে। অনেকের ফেরত প্রক্রিয়াধীন রয়েছে বলেও দাবি করেছেন রাসেল।গ্রাহকদের টাকা আ’ট’কানোর বিষয়ে জিজ্ঞাসাবাদে রাসেল দাবি করেন, জুলাই থেকে এ পর্যন্ত মোট তিন লাখ অর্ডার ডেলিভা’রি করেছে ইভ্যালি। তবে বাংলাদেশ ব্যাংকের নতুন নির্দেশনা (১০% অ্যাডভান্স) এবং ইভ্যালিতে কেনাকা’টায় একের পর এক ব্যাংক লেনদেনে নিষেধাজ্ঞা জারি করায় ইভ্যালির নগদ জমা’র পরিমাণ কমতে থাকে। ফলে রিফান্ড প্রক্রিয়ার গতি ধীর হয়ে যায়।

প্রসঙ্গত, ২০১৬ সালে প্রথমে অনলাইনে ডায়াপার বিক্রি দিয়ে যাত্রা শুরু করেন রাসেল। ২০১৭ সালে এই ব্যবসা করতে গিয়ে বড় একটি অনলাইন প্লাটফর্মের কথা চিন্তা করেন তিনি। সেই চিন্তা থেকেই প্রতিষ্ঠা করেন দেশীয় ই-কমা’র্স কোম্পানি ‘ইভ্যালি’। প্রায় ১৭ লাখ নিয়মিত ক্রেতা, ২০ হাজারের বেশি বিক্রেতা নিয়ে বাংলাদেশের ই-কমা’র্স খাতে স্বল্প সময়ে প্রথম সারিতে উঠে আসে ‘ইভ্যালি’।

জাতীয়