১২ বছরের উ;র্দ্ধে শি;ক্ষার্থীদের ক;রো;না টিকা দেওয়ার ব্যা;পারে যা জানালেন স্বা;স্থ্য ম;ন্ত্রী

১২ বছরের উ;র্দ্ধে শি;ক্ষার্থীদের ক;রো;না টিকা দেওয়ার ব্যা;পারে যা জানালেন স্বা;স্থ্য ম;ন্ত্রী

স্বা;স্থ্যম;ন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ক;রো;না নি;য়;ন্ত্র;ণে আসায় আমরা শি;ক্ষা প্রতি;ষ্ঠান খুলে দিয়েছি। অতি শিগগির ১২ বছরের ওপরের শি;ক্ষার্থীদের মাঝে ভ্যা;কসিন প্রদানের কার্যক্র;ম শুরু হবে। আমাদের কাছে যত ভ্যা;কসিন আছে বা অর্ডারে রয়েছে তা দিয়ে আমাদের দেশে যাদের ভ্যা;কসিন দেয়া প্রয়োজন তাদের প্রায় ৭০ শতাংশ মানুষকে দেয়া যাবে।

শনিবার দুপুরে মানিকগ;ঞ্জের গড়পাড়ায় সদর ও সাটুরিয়া উপজেলার ১৭৬ টি দুর্গাপূজা ম-পের কমিটির নেতৃবৃন্দদের সঙ্গে শুভেচ্ছা ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ব;ক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা ২০ থেকে

৩০ শতাংশ মানুষকে ভ্যা;কসিনের আওতায় এনেছি। আগামী ডিসেম্বরে ৫০ শতাংশ ও মার্চের মধ্যে ৮০ শতাংশ মানুষকে ভ্যা;কসিনের আওতায় আনা হবে। যখন অনেকে ভ্যা;কসিনের কথা ভাবে নাই, আমরা তখন থেকে ভ্যা;কসিনের ব্য;বস্থা করেছি।

এসময় দুর্গাপূজায় সকলকে স্বাস্থ্যবিধি মেনেই পূজা অর্চনা করার নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, উৎসবে অতির;ঞ্জিত কোনো কিছু করা যাবে না। শান্তিপূ;র্ণ পরিবেশে পূজা উদযাপন করতে হবে।

অনুষ্ঠানে ম;ন্ত্রী সদর উপজেলার ১১২টি ও সাটুরিয়ায় ৬৪টি পূজা ম-পের প্রতিনিধিদের হাতে ৫০০ কেজি করে চালের ডিও লেটার তুলে দেন।

জাতীয়