যে কারণে ড্রেনে নামলেন মেয়র আতিকুল

যে কারণে ড্রেনে নামলেন মেয়র আতিকুল

ড্রেনে নেমেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ই’স’লা’ম, এমনই বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গতকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) দিবাগত রাতে ৫টি ছবি ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন’ এর ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে। এই ছবি নিয়ে নেটিজেনদের মধ্যে তৈরি হয়েছে তুমুল আগ্রহ ও আলোচনা। সবার একটাই প্রশ্ন কেন তিনি ড্রেনে নামলেন?

ফেসবুক পেজে শেয়ার করা পোস্টে ক্যাপশন দেওয়া হয়েছে, ‘জনগণের পয়সায় শহর উন্নয়নের কাজ হয়। জনগণ যাতে এর সর্বোচ্চ সুফলভোগী হয় এটা নিশ্চিত করা জনপ্রতিনিধির কাজ। মেয়র মো. আতিকুল ই’স’লা’ম সেটা নিশ্চিত করতে নিজেই ড্রেনে নেমে কাজের মান পরীক্ষা করে দেখছেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, মেয়র আতিকুল গতকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাজধানীর মোহাম্ম’দপুরে লাউতলা খাল উচ্ছেদ অ’ভিযান পরিদর্শন করতে যান। ওই অ’ভিযানস্থলের কাছেই একটি সড়কে ড্রেন তৈরির কাজ চলছিল। সেই কাজের মান দেখতে নিজেই ড্রেনে নেমে পড়েন তিনি। এরপরই সেই ছবি তুলে অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন।

ছবিগুলোর সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মক’র্তা আবুল বাসার মুহাম্ম’দ তাজুল ই’স’লা’ম। উত্তর সিটির তথ্য কর্মক’র্তা পিয়াল হাসান বলেন, ‘মেয়র আতিকুল ই’স’লা’ম জনগণের কল্যাণে জনপ্রতিনিধিদের যথাযথভাবে দায়িত্ব পালন করতে আহ্বান জানিয়েছেন। মেয়র বলেছেন, শহরের আর একটি জায়গাতেও অ’পরিক’ল্পি’ত নগরায়ণ হতে দেওয়া যাবে না। ড্রেনেজ ব্যবস্থা থেকে শুরু করে প্রতিটি কাজ হতে হবে পরিক’ল্পি’ত।’

ফেসবুকে শাহেদ শফিক নামের এক নেটিজেন মেয়র আতিকুলের ড্রেনে নামা’র ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘ছবিটা অনেক কথা বলে। ভালো লাগার একটি ছবি! মেয়র হোক এমন…’। এভাবেই অনেকে মেয়রকে উদাহ’র’ণ হিসেবে দেখতে অন্যান্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে মেয়রকে ধন্যবাদও দেন তারা।

জাতীয়