ভারতে হুহু করে বাড়ছে ক’রোনা আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা

একদিনে ক’রোনায় আ’ক্রান্তের সংখ্যায় নতুন রেকর্ডে পৌঁছেছে ভারত। শনিবার (২৭ জুন) একদিনেই শনা’ক্ত হয়েছেন রেকর্ড ২০ হাজারের বেশি। মা’রা গেছেন ৪ শতাধিক। এতে উদ্বেগ বাড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে। এরই মধ্যে রোববার দেশবাসীর উদ্দেশ্যে দেয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক’রোনা সং’ক্রমণ রুখতে আরো কঠোরভাবে স্বাস্থ্য-বিধি মেনে চলার আহ্বান জানান।

১৩০ কোটি মানুষের দেশ ভারত যখন আনলক ১ শেষ করে আনলক ২ এর দিকে পা বাড়াচ্ছে ঠিক তখনই হু হু করে বাড়ছে ক’রোনায় আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় সং’ক্রমণ আগের সব রেকর্ড ছাড়িয়ে ২০ হাজারের অংকে পৌঁছেছে। এতে আত’ঙ্ক বাড়ছে স্থানীয়দের মধ্যে।

এরই মধ্যে রোববার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পূর্বনির্ধারিত ‘মন কি বাত’ রেডিও ভাষণে ক’রোনার সং’ক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। ক’রোনা না এলে জীবন কী, মানুষ তা বুঝতে পারতো না বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে ক’রোনার নতুন উপসর্গ হিসেবে আরো তিন ধরনের শারীরিক সমস্যাকে যুক্ত করেছে মার্কিন সংস্থা ‘দ্যা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’- সিডিসি। তাই ভারতের চিকিৎসকরাও, নাক দিয়ে পানি ঝরা, বমি বমি ভাব এবং পেট খারাপ এই তিনটি লক্ষণ থাকলেও কো’ভিড সন্দেহে পরীক্ষা করার পরামর্শ দিচ্ছেন।

Check Also

ক’রোনা : দ’ক্ষিণ আফ্রিকায় আগাম ১৫ লাখ ক’বর খনন

ক’রোনাভাইরাসের প্রকোপ বাড়ায় দ’ক্ষিণ আফ্রিকায় ১৫ লাখ আগাম ক’বর খনন করা হচ্ছে। ক’রোনাভাইরাসে আ’ক্রান্ত মানুষের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *